স্প্যানিশ ফুটবলার জেরার্ড পিকের সঙ্গে বিচ্ছেদের পর থেকেই আলোচনায় রয়েছেন কলম্বিয়ান গায়িকা শাকিরা। বিচ্ছেদের পর ভেঙে পড়েননি ‘কুইন অব লাতিন মিউজিক’, বরং এ ঘটনার পর থেকে তার আয় আরও বেড়ে গিয়েছে।

শুধুমাত্র মিউজিক ইন্ডাস্ট্রিতেই নয়, নারী ক্ষমতায়ন দ্বারা অনুপ্রাণিত হয়ে এবার নতুন পারফিউম নিয়ে এসেছেন এই গায়িকা। ‘হিপস ডোন্ট লাই’ গায়িকা নিজের অফিসিয়াল ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নতুন এই সুগন্ধি নিয়ে আসার কথা ঘোষণা করেন। শাকিরার এই নতুন পারফিউমের নাম ‘রোহো’।

ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন এই গায়িকা, সেখানে তিনি শাকিরা পারফিউমস নামক একটি অ্যাকাউন্টকে ট্যাগ দিয়েছেন। ভিডিও ক্লিপের বার্তায় বলা হয়েছে, রোহোর সঙ্গে পরিচিত হন। ক্ষমতাবান নারীত্বের প্রতীক এবং শাকিরা পারফিউমসের প্রথম অ ডি পারফিউম। এছাড়াও, ভিডিওতে লাল পোশাকে দুর্দান্ত লুকে ধরা দিয়েছেন শাকিরা। নতুন পারফিউমের ঘোষণা দিতেই শাকিরার ভক্তদের মধ্যে সাড়া পড়ে যায়।


যদিও এটিই শাকিরার ব্র্যান্ডের প্রথম পারফিউম নয়। এর আগে আরও তিনটি পারফিউম বাজারে এনেছেন কলম্বিয়ান গায়িকা। গন্ধ ও মানের বিচারে পারফিউমগুলোকে আলাদা আলাদা শ্রেণীতে ভাগ করা হয়েছে। এগুলোর মধ্যে ‘ডান্স’ নামক পারফিউমটি দেখতে অদ্বিতীয়, কারণ এটি শাকিরার ‘হিপস ডোন্ট লাই’ গানে তার অঙ্গভঙ্গির প্রতিরূপ। বিজ্ঞাপনের ট্রেলারে দেখা যায়, ‘রোহো’ পারফিউমের বোতলটি সাদামাটা ডিজাইনেই রাখা হয়েছে। এতে রাসপবেরি ও অ্যাম্বারের সুগন্ধ রয়েছে। যুক্তরাষ্ট্রে ইতোমধ্যেই এটি আমাজনে ২৫ ডলারের ছোট্ট বোতলে পাওয়া যাচ্ছে।

বিখ্যাত শিল্পীদের মধ্যে শাকিরাই প্রথম নন, যার পারফিউমের ব্র্যান্ড রয়েছে। বেশিরভাগ তারকাই নিজেদের তারকা খ্যাতি ব্যবহার করে ব্র্যান্ডের বিভিন্ন পণ্যকে জনপ্রিয় করে তুলেছেন। ২০১১ সালে টেইলর সুইফট পারফিউম বাজারে আনেন। জনপ্রিয় গায়িকা রিয়ানারও রয়েছে ‘রিরি’ নামক পারফিউম লাইন।